| |
               

মূল পাতা সারাদেশ জেলা আইনের ত্রুটিগুলো সংস্কারের আহ্বান প্রধান বিচারপতি


আইনের ত্রুটিগুলো সংস্কারের আহ্বান প্রধান বিচারপতি


রহমত নিউজ ডেস্ক     02 October, 2023     10:05 AM    


মামলা জট কমাতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে নবনিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, পৃথিবীর বিভিন্ন দেশে সিভিল প্রসিডিউর কোর্ট যুগোপযোগী করে আপডেট করা হয়েছে। তাই বাংলাদেশের সিভিল প্রসিডিউর কোর্টসহ আইনের ত্রুটিগুলোও সংস্কার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

রবিবার (১ অক্টোবর) বিকেলে নেত্রকোণা পৌরসভা ও নাগরিক কমিটি কর্তৃক আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি এসব কথা বলেন। নেত্রকোণা পৌরসভার মেয়র ও নাগরিক সংবর্ধনা কমিটির আহবায়ক নজরুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, সংসদ সদস্য অসীম কুমার উকিল, সাজ্জাদুল হাসান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, জাকিয়া মনি, বিচারপতি কামরুল কাদের, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. গোলাম কবির, জেলা প্রশাসক শাহেদ আহমেদ, পুলিশ সুপার ফয়েজ আহমেদ, নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আমিরুল ইসলাম, সাবেক উপমন্ত্রী আরিফ খান জয়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুর রহমান লিটনসহ সরকারের বিচার বিভাগ, নিবার্হী বিভাগসহ বিভিন্ন সরকারি-বেসরকারি ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

প্রধান বিচারপতি বলেন, আইনের অনেক ডালপালা ও শাখা-প্রশাখা রয়েছে। যে কারণে ছোট একটা মামলা থেকে একাধিক মামলার সৃষ্টি হয়। এর সঙ্গে আমরা সবাই জড়িত। দেশের আইনের ব্যবস্থার কিছু ত্রুটিও জড়িত। তবে আইনের ত্রুটিগুলো সংস্কার করলে মামলা জট কমে যাবে। আইনের এসব ত্রুটি সংস্কার করে যুগোপযোগী আইন করার জন্য সরকারের দায়িত্ব রয়েছে। তাই বিষয়টি নিয়ে জাতীয় সংসদে আলোচনা করার জন্য সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানান তিনি।

তরুণ-তরুণীদের উদ্দেশ্যে প্রধান বিচারপতি বলেন, আমি এখান থেকেই জন্ম গ্রহণ করেছি। এখানেই বেড়ে উঠেছি। তোমরা ভালোভাবে পড়ালেখা করলে আমার দ্বারা যা সম্ভব হয়েছে, তোমাদের পক্ষেও তা সম্ভব হবে বলে বিশ্বাস করি। আমার এই অর্জন দেখে তোমারা যদি চলো তাহলে আজকের এই সংবর্ধনা সফল হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ নেত্রকোণা নেত্রকোণা সদর